OrdinaryITPostAd

ফোনের ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনুন খুব সহজে,মাত্র এই ৩ টি উপায়

ফোনের ডিলিট হওয়া ছবি ফিরিয়ে আনুন খুব সহজে,মাত্র এই ৩ টি উপায় 

৩১ শে আগস্ট শনিবার ২০১৪ 



ছবি সংগৃহিত 


আমরা প্রায় নিজের ভুলের কারণে ফোন থেকে অনেক প্রয়োজনীয় ছবি ডিলিট করে ফেলি বা কোন না কোন কারণবশত ছবি ডিলিট হয়ে যায়।  কারও গুগল অ্যাকাউন্ট থেকে একটি ফটো মুছে ফেলা হয়, তা আবার পুনরুদ্ধার করা যেতে পারে। 

গুগল ফটোস থেকে ছবি মুছে ফেললে, এটি স্বয়ংক্রিয়ভাবে ট্র্যাশ ফোল্ডারে চলে যায়। ব্যাকআপ করা মুছে ফেলা ফটোগুলো ৬০ দিনের জন্য ট্র্যাশে থাকে, যেখানে ব্যাকআপ না করা ফটোগুলো ৩০ দিনের জন্য ট্র্যাশে থাকে।

ট্র্যাশ ফোল্ডারে থাকলেই সেই ছবি এবং ভিডিওগুলো পুনরুদ্ধার করা যেতে পারে। একবার ট্র্যাশ ফোল্ডারটি খালি করলে, এর বিষয়বস্তু পুনরুদ্ধার করা যাবে না। তবে, কেউ যদি ২ বছর বা তার বেশি সময় ধরে গুগল ফটোসে সক্রিয় না থাকে, তাহলে মুছে ফেলা ফটোগুলো পুনরুদ্ধার করতে পারবে না।


এই ক্ষেত্রে, সেই কনটেন্ট সরানো হতে পারে। একইভাবে, কেউ যদি ২ বছর বা তার বেশি সময় ধরে নিজেদের স্টোরেজ সীমা অতিক্রম করে থাকে, তাহলে ফটোসহ সেই সমস্ত কনটেন্টও মুছে ফেলা হবে।


তবে চলুন জেনে নেয়া যাক ছবিগুলো কিভাবে ফিরিয়ে আনা যাবে —


১. ট্র্যাশ ফোল্ডার চেক

ট্র্যাশ ফোল্ডার থেকে একটি মুছে ফেলা ফটো পুনরুদ্ধার করতে, যে ফটোটি পুনরুদ্ধার করতে হবে, সেটি খুঁজতে হবে। এটি করতে, ‘রিস্টোর’ বিকল্পে ক্লিক করতে হবে। ফটোটি ফোন গ্যালারি বা গুগল ফটো লাইব্রেরিতে পুনরুদ্ধার করা হবে।

২. আর্কাইভ ফোল্ডারের সাহায্যে

কখনও কখনও লোকেরা ভুলবশত তাদের ফটো সেভ করে এবং মনে করে যে তারা সেগুলো মুছে ফেলেছে। অনুপস্থিত ফটোগুলোর জন্য সেভ ফোল্ডারটি পরীক্ষা করা সহায়ক হতে পারে।

কেউ যদি সেভ করা ফোল্ডারে হারিয়ে যাওয়া ফটো খুঁজে পায়, তবে কেবল ‘আনআর্কাইভ’ বিকল্পটি নির্বাচন করতে হবে। এতে ফটোটি গ্যালারিতে পুনরুদ্ধার করা হবে।


কেউ যদি সেভ করা ফোল্ডারে হারিয়ে যাওয়া ফটো খুঁজে পায়, তবে কেবল ‘আনআর্কাইভ’ বিকল্পটি নির্বাচন করতে হবে। এতে ফটোটি গ্যালারিতে পুনরুদ্ধার করা হবে।

৩.গুগল সাপোর্ট

কেউ যদি মুছে ফেলা ফটো গুগল ড্রাইভে সেভ করে থাকে, তবে গুগলকে অনুরোধ করা যেতে পারে সেগুলো পুনরুদ্ধার করতে। এর জন্য গুগল ড্রাইভে যেতে হবে এবং হেল্প পেজে ক্লিক করতে হবে। এরপর হেল্প পেজ থেকে ‘মিসিং বা ডিলিট ফাইল’ অপশনে ক্লিক করতে হবে।


এরপর একটি পপ-আপ বক্সে দুটি বিকল্প পাওয়া যাবে। প্রথম বিকল্পটি হবে ‘রিকোয়েস্ট চ্যাট’ এবং দ্বিতীয়টি হবে ‘ই-মেইল সাপোর্ট’। এখান থেকে নিজেদের উপযুক্ত একটি বিকল্প সিলেক্ট করতে হবে।

ফটো/ফাইল পুনরুদ্ধার করতে, কেন গুগলের প্রয়োজন তা ব্যাখ্যা করতে হবে। যদি এটি সম্ভব হয় তবে গুগল মুছে ফেলা ফটো বা ফাইল পুনরুদ্ধার করতে পারে।খুব সহজেই এই উপায় গুলো অবলম্বন করলে আপনি আপনার ছবিগুলো ফেরত পেতে পারবেন। 






এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪