OrdinaryITPostAd

কিভাবে কাঠ বাদাম খেলে বেশি পুষ্টি মিলবে!!

 কিভাবে কাঠ বাদাম খেলে বেশি পুষ্টি মিলবে! 

২৯ শে আগস্ট বৃহস্পতিবার ২০২৪ 



ছবি সংগৃহীত 



কাঠবাদাম তা তো আমাদের সকলেরই চেনা এবং এটি নানা গুণে এবং পুষ্টিতে ভরপুর একটি ড্রাই ফ্রুট। তবে আমাদের মাঝে অনেকেই জানে না এটি কিভাবে খেলে বেশি কাজে দেবে। কাঠবাদামের অনেক গুণ। ভিটামিন এবং নানা ধরনের অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর এই বাদাম রোজের খাদ্য তালিকায় রাখেন অনেকে।


ভেজানো কাঠাবাদাম খেয়ে অনেকেই দিন শুরু করেন। কাঠবাদাম এমনিতেই ভীষণ উপকারী। সারা রাত ভিজিয়ে রেখে সকালে খালি পেটে সেই বাদাম খাওয়ার অভ্যাসে অতিরিক্ত কিছু উপকার পাওয়া যায়। তবে অনেকেই কাঠবাদামের খোসা খেতে পছন্দ করেন না। রান্নাতেও অনেক সময় খোসা ছাড়ানো কাঠবাদামই ব্যবহার করা হয়। কিন্তু শরীরের জন্য কোনটি উপকারী তা কি জানেন? জানেন না তো তবে চলুন আজকে জেনে নেয়া যাক -


খোসা-সহ কাঠবাদাম খেলে কী হবে?


কাঠবাদামের খোসায় ফাইবারের পরিমাণ বেশি। রক্তে বাড়তি শর্করা নিয়ন্ত্রণে রাখে উপাদানটি। এ ছাড়া পলিফেনল নামক অ্যান্টিঅক্সিড্যান্টটিও রয়েছে প্রচুর। যা শরীরে অক্সিডেটিভ স্ট্রেসের ভারসাম্য বজায় রাখতে সাহায্য করে।


খোসা ছাড়া কাঠবাদাম খেলেই বা কী হবে?




খোসা ছাড়ানো কাঠবাদাম যেমন বাটতে সুবিধা হয়, তেমন হজম করাও সহজ। কাঠবাদামের খোসায় ফাইবারের পরিমাণ বেশি। ফাইবার বেশি খেলে হজমের গোলমাল হতে পারে। তাই খোসা ছাড়িয়ে বাদাম খেতে পছন্দ করেন অনেকে।এবং এটি রান্নায় ব্যবহার করলে স্বাদ আরও দ্বিগুণ বেড়ে যায়। 





এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪