OrdinaryITPostAd

ত্বকের যত্নে ভিটামিন ‘ই’ ক্যাপসুলের কিছু ব্যবহার

 

ত্বকের যত্নে ভিটামিন ‘ই’ ক্যাপসুলের কিছু ব্যবহার


৯এ জুলাই মঙ্গলবার ২০২৪

     ছবি সংগৃহিত 





আমরা আমাদের দৈনন্দিন জীবনে অনেক কাজে ব্যাস্ত হয়ে পড়ি, চিন্তা এবং বয়সের কারনে আমাদের ত্বক এ দেখা যায় নানান সমস্যা। এর জন্য ত্বকের যেকোনো সমস্যা দ্রুত সমাধান পেতে চান? তাহলে ভরসা রাখতে পারেন ভিটামিন ‘ই’ ক্যাপসুলের ওপর। বাহ্যিকভাবে ত্বকে এর ব্যবহারেই নজরকাড়া দ্যুতি পেতে পারেন। পাশ্বপ্রতিক্রিয়াহীন ত্বকে ভিটামিন ‘ই’ এর ব্যবহারে আসুন কিছু টিপস জেনে নিই -



ত্বকে ভিটামিন ‘ই’ ক্যাপসুলের ব্যবহার
 
১. আপনার ত্বক যদি তৈলাক্ত না হয়, তবে ‘ই’ ক্যাপসুলে থাকা তেল মুখে লাগিয়ে ম্যাসাজ করতে পারেন। আর যদি ত্বক তৈলাক্ত হয়, তবে তেলের সঙ্গে মিশিয়ে নিন গোলাপের পানি।
 
২. মুখের ক্রিম বা বডি লোশনের সঙ্গে মিশিয়ে নিতে পারেন ‘ই’ ক্যাপসুল। এটি আপনার ত্বকের সুরক্ষা নিশ্চিত করবে। নাইট ক্রিমের বিকল্প হিসেবেও এই পদ্ধতি ভালো কাজ করে।

৩. গোলাপি আর মসৃণ ঠোঁট পেতে লিপবাম বা ভ্যাসলিনের সঙ্গে একটি ‘ই’ ক্যাপসুল ভেঙে মিশিয়ে নিতে পারেন।
 
৪. যদি অনেক পুরোনো কাটা দাগ, ব্রণের দাগ বা পক্সের দাগ থাকে, তবে প্রতিদিন সেই স্থানে ভিটামিন ই ক্যাপসুলের তেল ম্যাসাজ করুন। কয়েক দিনের মধ্যেই দাগ হালকা হতে শুরু করবে।

৫. দীর্ঘদিনের ত্বকের পুরনো দাগ যেমন হাতের কনুই বা হাঁটুর গাঢ় কালো দাগ দূর করতে সপ্তাহে তিন দিন ‘ই’ ক্যাপসুলের তেল সে স্থানে ব্যবহার করতে পারেন।
 
৬. চোখের নিচের কালো দাগ দূর করতে চাইলে খাঁটি বাদাম তেলের সঙ্গে ভিটামিন ‘ই’ ক্যাপসুল ব্যবহার করুন। এতে বলিরেখাও দূর হয়। ভিটামিন ই এর এই উপকারিতা আপনাকে দীর্ঘ সময় তারুণ্য ধরে রাখতে সাহায্য করবে।

৭.অ্যান্টিঅক্সিড্যান্টে ভরপুর ভিটামিন ই রক্ত সঞ্চালন স্বাভাবিক রাখতেও সাহায্য করে। তাই ত্বকের যত্নের পাশাপাশি অকাল বার্ধক্য ঠেকাতে ভিটামিন ই ক্যাপসুল দারুণ কার্যকরী।






ফার্মেসিতে দু-ধরনের ভিটামিন ‘ই’ ক্যাপসুল রয়েছে। একটি সবুজ আর অন্যটি হলুদ। সবুজ ক্যাপসুলগুলো সাধারণত লো পাওয়ারের হয়ে থাকে। আর যে ভিটামিন ‘ই’ ক্যাপসুলগুলো হলুদ বর্ণের হয়ে থাকে, সেগুলো বেশ হাই পাওয়ারের। তবে ত্বকের পরিচর্যায় আপনি যেকোনো এক ধরনের ভিটামিন ‘ই’ ক্যাপসুল বাছাই করতে পারেন।








এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪