OrdinaryITPostAd

তিশা নামের অর্থ কি - তিশা নামের আরবি অর্থ কি

আজ আমরা তিশা নামের অর্থ কি এবং তিশা নামের আরবি অর্থ কি এর সম্পর্কে জানব। আমাদের অনেকেই কমেন্টের মাধ্যমে প্রশ্ন করেন তিশা নামের অর্থ কি এবং তিশা নামের আরবি অর্থ কি এবিষয়ে। সাধারণত তিশা নামের অর্থ হল সক্রিয়। ইসলামে তিশা নামের আরবি অর্থ হলো প্রাণবন্ত। চলুন কথা না বাড়িয়ে জেনে আসি তিশা নামের অর্থ কি এবং তিশা নামের আরবি অর্থ কি এর সম্পর্কে।
তিশা নামের অর্থ কি - তিশা নামের আরবি অর্থ কি
আপনি যদি শেষ পর্যন্ত আমাদের সঙ্গে থাকেন তাহলে তিশা নামের অর্থ কি - তিশা নামের আরবি অর্থ কি সম্পর্কে জানতে পারবেন। চলুন কথা না বাড়িয়ে জেনে আসি তিশা নামের অর্থ কি - তিশা নামের আরবি অর্থ কি সম্পর্কে।

পেজ সূচিপত্রঃতিশা নামের অর্থ কি - তিশা নামের আরবি অর্থ কি

তিশা নামের অর্থ কি

বাংলাদেশ এবং ভারত এ দুইটি দেশে তিশা নামটি অতি জনপ্রিয় একটি নাম। তাই আপনি যদি তিশা নামের অর্থ কি এবং তিশা নামের আরবি অর্থ কি এই বিষয়ে জানতে ইচ্ছুক হন তাহলে আপনার উচিত এর পুরো পোস্টটি মনোযোগ দিয়ে পড়া।তিশা একটি সুন্দর নাম যা শুধু বাংলাদেশ নয় ভারতেও এই নামের প্রচলন অনেক ক্রমাগতভাবে তিশা নামের মেয়ের সংখ্যা দিন দিন বেড়েই চলেছে কারণ এই নামটি একটি পবিত্র নাম ইসলামে এনাম রাখার বৈধতা দেওয়া রয়েছে।
তিশা নামের অর্থ কি এর সম্পর্কে আজকে আমরা জানবো।তাই আপনার সন্তান কিংবা আপনার আত্মীয় স্বজনের সন্তানের নামকরণের ক্ষেত্রে তিশা নামটি পছন্দের শীর্ষে থাকবে বলে আশা করা যায়।অনেক মানুষের মনে প্রশ্ন থাকে যে এটি একটি শরীয়ত সম্মত নাম কি না এবং এই নামের কোন বাধ্যবাধকতা বা খারাপ অর্থ আছে কিনা এ বিষয়ে। তবে বলে রাখা ভালো যে তৃষা নামটি একটি ইসলামিক নাম এর কোনো বাধ্যবাধকতা নেই এবং এই নামটি আপনার সন্তানের জন্য একটি সেরা নাম হতে পারে।

তিশা নামের আরবি অর্থ কি

আমাদের পাঠকেরা অনেকেই জানতে চাই তিশা নামের আরবি অর্থ কি সম্পর্কে।আমরা সকলেই জানি যে মানুষের জীবনের সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি অংশ হলো তার নাম এবং নামের অর্থ। তাই প্রতিটি পাব আমারই দায়িত্ব এবং কর্তব্য যে তিনি যেন তার সন্তানের একটি উত্তম নাম রাখেন। কারণ নামের মাধ্যমে ব্যক্তি পরিচিতি লাভ পায়। মহানবী হযরত মুহাম্মদ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করেছেন মহান আল্লাহতালা বলেছেন হে নবী আপনি আপনার উম্মতদের বলে দিন তারা যেন ইসলামিক সুন্দর এবং মার্জিত নাম রাখার চেষ্টা করে এমন কোন নাম যেন তারা না রাখে যেটা লোকসমাজে এবং ইসলামী দিক থেকে অমার্জিত।
একটি মানুষের পরিচিতি লাভ হয় তার নাম দিয়ে। একটি সুন্দর এবং মার্জিত নাম একটি ব্যক্তি কে তার ব্যক্তিজীবন কে ফুটিয়ে তোলে। মহানবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সাহাবাদের বলেছেন তোমরা তোমাদের বংশধরদের সুন্দর নাম রাখার চেষ্টা করো মহান আল্লাহতালা সুন্দর নাম এবং সুন্দর অর্থপূর্ণ নাম পছন্দ করেন। অপরদিকে তোমরা তোমাদের বংশধরদের এমন কোন নাম রেখো না যা শুনতে বাজে মনে হয় কারণ কাল কেয়ামতের দিনে সন্তানের নামের সঙ্গে তার পিতার নাম যুক্ত করে ডাকা হবে।ইসলাম শরীয়ত অনুসারে সকল শিশুর একটি অর্থপূর্ণ সুন্দর ইসলামিক নাম পাওয়ার অধিকার রয়েছে।

তিশা নামের বিখ্যাত ব্যক্তি

নুসরাত ইমরোজ তিশা বাংলাদেশের একজন জনপ্রিয় মডেল ও অভিনেত্রী 20ফেব্রুয়ারি 998। টিভিতে নাটকের মাধ্যমে তিনি অভিনয় জগতে পা দেন। তবে গান দিয়ে শুরু হয়েছিল তিশার পথ চলা তিনি অল্প সময়ে অনেক খ্যাতি অর্জন করে ফেলেন। এছাড়া তাঁর অভিনয় মুখভঙ্গি দিয়ে অল্প সময়ের মধ্যেই দর্শকদের মন জয় করে নেন। চলুন তিশা নামের অর্থ কি জেনে আসি।
এছাড়া বর্তমান সময়ে তিনি বিভিন্ন টেলিভিশন নাটক বিজ্ঞাপন এ নিয়মিত অভিনয় করে যাচ্ছেন। এছাড়া তিনি চলচ্চিত্রে কাজ করে গেছেন। তিনি তার জীবনে অনেক পথ পাড়ি দিয়েছেন নাটক সিনেমা এবং থিয়েটারের সঙ্গে যুক্ত থেকে।

তিশা নামের সঙ্গে মিল রেখে কিছু নাম

আজ আমরা জেনেছি তিশা নামের অর্থ কি এর সম্পর্কে। তিশা নামের কিছু রুপরেখা দেওয়া হলো এর মধ্য থেকে আপনার সন্তানের জন্য আপনি শ্রেষ্ঠ নাম বেছে নিতে পারেন। চলুন নামগুলো দেখে নেওয়া যাক এক নজরঃ

তিশা ইসলাম সুমি
তিশা জাহান
তিশা বিনতে তাবাসসুম
তিশা আক্তার সুইটি
তিশা বিনতে তাহীয়া
তিশা রহমান
তিশা তাবাসসুম মিম
তিশা নওসিন
সামিয় সুহানি
তিশাতুল কুবরা ওইশি
তিশা আক্তার ইতি
তিশা অথৈ
তিশা সিদ্দিক
সীমথীয়া ইসলাম তিশা
তিশা জেরিন নিশি
তিশা হক
তিশা মির্জা
তিশা মন্ডল
তিশা চৌধুরী
তিশা তালুকদার
তিশা আমিন
তিশা ফারিয়া
তিশা রুমা
তিশা আহমেদ
তিশা আক্তার তুলি
মেহবুবা তিশা
তিশা নূর
তিশা রায়হান
তিশা নিশা
তিশা তাবাসসুম
তিশা হিরা
তিশা খন্দকার
তিশা রত্না
তিশা হাজারিকা
তিশা সাভা
তিশা ইসলাম নদী
তিশা ইসলাম মিম
তিশা মিম
তিশা মাহমুদ
তিশা মুসকান
তিশা রুমি
তিশা আক্তার রিয়া
তিশা খান
তিশা ফারজানা
তিশা সুলতানা
তিশা খাতুন
তিশা আমরিন
তিশা ফারবিন
সামিয়া আফরিন
তিশা আক্তার
তিশা ইসলাম
তিশা আলম
তিশা রুহ আলফা
বিবি তিশা
তিশা আক্তার অন্নি
তিশা খাদিজা লতা
তিশা তালহা
মিরয়ম সাদিয়া
তিশা মুনতাহা
তিশা জান্নাত

শেষ কথা

আপনারা যদি তিশা নামের অর্থ কি - তিশা নামের আরবি অর্থ কি এ সম্পর্কে জানতে চেয়েছেন তাদের জন্য উপরের পোস্ট টি লেখা হয়েছে।এছাড়া আপনার যদি তিশা নামের অর্থ কি - তিশা নামের আরবি অর্থ কি এ সম্পর্কে জানতে চান তাহলে এই পোষ্ট টি আপনার জন্য খুবই গুরুত্বপূর্ণ। আমাদের ওয়েবসাইট ফলো করুন এবং নতুন আপডেট পেতে আমাদের সাথেই থাকুন ধন্যবাদ।21030


এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ১

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ২

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৩

এইটা একটি বিজ্ঞাপন এরিয়া। সিরিয়ালঃ ৪